সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন




জয়সওয়ালের ডাবল সেঞ্চুরি, ইংল্যান্ডের টার্গেট আকাশচুম্বি রান

জয়সওয়ালের ডাবল সেঞ্চুরি, ইংল্যান্ডের টার্গেট আকাশচুম্বি রান

স্পোর্টস ডেস্ক :
আরও একবার ভারতীয় ক্রিকেট দলের জন্য নিজের সেরাটা উজাড় করে দিলেন টিম ইন্ডিয়ার তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোট টেস্টে দ্বিতীয় ইনিংসে তিনি ধামাকাদার ব্য়াটিং করলেন। এই টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে যশস্বী মাত্র ১০ রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। তা নিয়ে সমালোচনাও কম হয়নি। কিন্তু, দ্বিতীয় ইনিংসে তিনি নির্বাচকদের মুখ বন্ধ করলেন যশস্বী। ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত ডবল সেঞ্চুরি করলেন ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার যশস্বী জয়সওয়াল। টেস্ট ক্রিকেটে দ্বিতীয় ডবল সেঞ্চুরি করলেন তিনি।

এদিকে, সরফরাজও দুর্দান্ত ব্যাট করলেন। ডেবিউ টেস্টে দুই ইনিংসেই তিনি হাফসেঞ্চুরি করলেন। আর শুভমান গিল করেন ৯১ রান। গিল প্যাভিলিয়নে ফিরে যাওয়ার পর সেখান থেকেই হাল ধরেন জয়সওয়াল।
এর আগে শনিবার (১৭ ফেব্রুয়ারি) যশস্বী শতরান করেছিলেন। কিন্তু, আচমকা তাঁর পিঠের পেশিতে টান ধরে। সেকারণে রিটায়ার্ড হার্ট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন তিনি। রবিবার শুভমান গিল দূর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যেতেই ফের মাঠে নামেন টিম ইন্ডিয়ার এই তারকা ওপেনার। আর সেইসঙ্গে তিনি নিজের ডবল সেঞ্চুরিও পূরণ করলেন। এই ডবল সেঞ্চুরি করার পথে যশস্বী ১৪টি বাউন্ডারি এবং ১০টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। এবার ভারতীয় ক্রিকেট দল কতক্ষণে ইনিংস ডিক্লেয়ার করে, সেটাই আপাতত দেখার।

পাশাপাশি এই ম্যাচে আরও একটি রেকর্ড কায়েম করলেন যশস্বী জয়সওয়াল। টেস্ট ক্রিকেটে প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে এক ইনিংসে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন তিনি। এই তালিকায় যশস্বী নভজ্যোৎ সিং সিধু এবং ময়াঙ্ক আগরওয়ালের রেকর্ডও ভেঙে দেন। এক ইনিংসে যশস্বী এখনও পর্যন্ত ১০টি ছক্কা হাঁকিয়েছেন। অন্যদিকে নভজ্যোৎ সিং সিধু এবং ময়াঙ্ক আগরওয়াল আটটি করে ছক্কা হাঁকিয়েছেন।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে লখনউয়ে আয়োজিত একটি ম্যাচে সিধু আটটি ছক্কা হাঁকিয়েছিলেন। এরপর ময়াঙ্ক আগরওয়াল ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে ইন্দোরে আয়োজিত টেস্ট ম্যাচের এক ইনিংসে ব্যাট করতে নেমে আটটি ছক্কা হাঁকিয়েছেন।
অন্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোট টেস্টের চতুর্থ দিনের শুরুতে ৩২২ রানের লিড নিয়ে শুরু করেছিল টিম ইন্ডিয়া। সকালের সেশনে ধামাকা শুরু করেছিলেন শুভমান গিল। কিন্তু, যশস্বী মাঠে নামতেই সেই ধামাকার ‘ডেসিবল’ আরও বেড়ে যায়। ২৩১ বলে তিনি নিজের ডবল সেঞ্চুরি পূরণ করেন। অবশেষে ভারতীয় ক্রিকেট দল ৪৩০ রানে ইনিংস ডিক্লেয়ার করে দেয়। এই টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে জিততে হলে ৫৫৭ রান করতে হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © uttorersomoy.com
Design BY BinduIT.Com